পর্দা
- ইউসুফ হাফিজ ০৪-০৫-২০২৪

এইযে আপু বলছি তোমায়
শুনছো আমার কথন
তুমি মানব চিত্তানন্দ
হিরক মুক্তা রতন,

দামটি তোমার জেনেও তুমি
কোন সে পথে চলছো আজ
কেন তুমি হচ্ছো বিলীন
করছো অঙ্গ রঙ্গসাঁঝ?

পর্দাবিহীন চলে কেন
হচ্ছো বাজার পণ্য
মর্যাদা তো পাচ্ছো না বোন
হচ্ছো যে নগন্য,

নিজকে কেন করছো বিলীন
একটু সুখের লোভে
সুখটা তো না পাচ্ছো তুমি
দিচ্ছো জীবন ক্ষোভে,

ছাড়ো এসব আধুনিকতা
কুরআন- হাদিস্ জানো
শালীনতার পথে আসো
পর্দা ফরজ মানো,

ধর্ম ছায়ায় আসোরে বোন
পর্দা করো সাথে
বেহেস্তেরই টিকেট পাবে
মা ফাতিমার হাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।